Home / খেলার খবর / ডোমিঙ্গো দোষে বাংলাদেশ দলে থাকতে না পেরে মনে কষ্টে যা বললেন মাশরাফি

ডোমিঙ্গো দোষে বাংলাদেশ দলে থাকতে না পেরে মনে কষ্টে যা বললেন মাশরাফি

কদিন আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। যদিও ওয়ানডে ফরম্যাটে ২০১৫ সাল থেকেই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করছে বাংলাদেশ দল।

সেই সময় থেকেই ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। দীর্ঘদিন ধরেই তিনি দলের বাইরে। তবে নিজের সেই দলের সঙ্গে খুব বেশি পার্থক্য খুঁজে পাচ্ছেন না এই সাবেক অধিনায়ক।

মাশরাফি জানিয়েছেন, এই দলটিতে শুধু তিনি নেই। বাকি সব একই আছে। দলের ক্রিকেটাররা এখনও ভালো পারফরম্যান্স করতে অনেক আত্মবিশ্বাসী। এই বিশ্বাসই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিততে সহায়তা করেছে বলে মনে করেন তিনি।

এ প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মাশরাফি বলেছেন, ‘প্রায় একই দল। শুধু আমার অনুপস্থিতি আছে। তো কোনো পার্থক্য নেই। আগেও বলেছি ওয়ানডে দল ২০১৫ থেকে ভালো খেলছে এবং এখন যে মুহুর্তে আছে আমরা প্রত্যাশা করতে পারি।

সেটা শুধু মানুষ না, খেলোয়াড়রাও বিশ্বাস করে। কারণ প্রায় ৫-৬ বছর ধরে ঘরের মাঠে বেশিরভাগ সিরিজই আমরা জিতেছি।’ মাশরাফির নেতৃত্বেই ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজকে

হারিয়ে আয়ারল্যান্ডে প্রথম ত্রিদেশীয় সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ। এখন দেশের বাইরে নিয়মিতই ভালো করছে বাংলাদেশ। এই পারফরম্যান্সটা ধরে রাখাই গুরুত্বপূর্ণ মনে করেন তিনি।

মাশরাফি বলেন, ‘দেশের বাইরেও কিছু কিছু টুর্নামেন্টে আমরা ভালো খেলেছি এবং ত্রিদেশীয় সিরিজও আমরা প্রথমবার দেশের বাইরে জিতেছি। দেশের

বাইরে আমরা জেতা শুরু করেছিলাম। এখন আমরা আরেকটা পর্যায়ে গিয়েছি, সিরিজ জিতেছি এবং এই পারফরম্যান্সটা ধরে রাখা এখন গুরুত্বপূর্ণ।’

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.