Home / খেলার খবর / ৩ ম্যাচে ৮ উইকেট ! হুট করে বদলে যাওয়া তাসকিনের জন্য এলো নতুন সতর্কবার্তা

৩ ম্যাচে ৮ উইকেট ! হুট করে বদলে যাওয়া তাসকিনের জন্য এলো নতুন সতর্কবার্তা

তাসকিন আহাম্মেদ বর্তমানে টক অব দ্য কান্ট্রি। পরিশ্রমেরই যেন আরেক নাম এই পেস বলার। জাতীয় দল থেকে বাদ পড়ার পর ইচ্ছাশক্তি এবং পরিশ্রমের মিশেলে করেছেন আবার প্রত্যাবর্তন।

প্রত্যাবর্তনের পর থেকেই যেন এক নতুন তাসকিনের দেখা মিলছে। বলের গতি অনায়াসেই ১৪০ এর উপরে উঠাচ্ছেন এই পেস বোলার। পাশাপাশি নিখুঁত লাইন এবং লেন্থ যেকোনো ব্যাটসম্যানেরই মাথা ব্যথার অন্যতম কারণ। তাসকিনের এই প্রত্যাবর্তন দেশের ক্রিকেটের জন্য এক অর্থে বিশাল স্বস্তি বয়ে এনেছেন।

এক তাসকিনের অন্তর্ভুক্তিতে টাইগারদের পেস বোলিং আক্রমণ পুরোপুরি বদলে গিয়েছে। তবে এটা ভুললে চলবে না তাসকিন নিয়মিত ১৪০ এর উপরে বল করা একজন ফাস্ট বোলার। তাসকিনকে নিয়মিত বিশ্রাম না দেওয়া হলে ক্যারিয়ার খুব লম্বা করতে পারবেন না এই পেসার।

তবে টাইগারদের তিন ফরমেটের দলেই রয়েছেন এই পেসার। এবং বাংলাদেশের এই ব্যস্ত শিডিউলের মধ্যে কোন বিশ্রাম ছাড়া সব ম্যাচগুলো খেলে যাচ্ছেন তাসকিন। এবং তাসকিনকে বিশ্রাম দেওয়ার কোনো পরিকল্পনাও এখন পর্যন্ত করেননি বিসিবি।

প্রশ্ন জাগতেই পারে পরিকল্পনাহীনতায় তাসকিনকে হারিয়ে ফেলবে না তো বাংলাদেশ। বিশ্বের অন্যান্য সব দেশেই খেলোয়াড়দের যথেষ্ট বিশ্রাম দেওয়া হয়।পেস বোলারদের তো ৩,৪ সিরিজ পরপরই বিশ্রাম দিতে দেখা যায়। সেখানে একমাত্র ব্যাতিক্রম বাংলাদেশ।

কেউ ভালো পারফর্ম করলে তাকে টানা খেলানোতেই বিশ্বাস করেন টাইগার টিম ম্যানেজমেন্ট। এতে সাময়িক ভাবে লাভবান হলেও পরবর্তীতে ভুগতে হবে টাইগারদের। ফলে সামনে তুলনামূলক দুর্বল দলগুলোর বিপক্ষে তাসকিনকে বিশ্রাম দেওয়ার কথা ভাবতেই পারেন বিসিবি।

সে ক্ষেত্রে সামনে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ রয়েছে টাইগারদের। আর এমন তো নয় যে টিম ম্যানেজমেন্টের হাতে যথেষ্ট বিকল্প নেই। পেস বোলিং ডিপার্টমেন্টে বোধহয় সবচেয়ে বেশি বিকল্প রয়েছে নির্বাচকদের হাতে। নিয়মিত ঘন্টায় ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করতে পারা পেসার এবাদত সাইড বেঞ্চে বসে আছেন।

বিপিএলেও বেশ ভালো বল করেছেন এবাদত। ফলে তাসকিনের অনুপুস্থিতিতে গতির ঝড় তোলার দায়িত্বটি দেওয়া যেতেই পারে এবাদতকে। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে তাসকিনকে বিশ্রাম দিলে তেমন কিছুই যাবে আসবে না টাইগারদের।

তবে তাসকিনকে বিশ্রাম না দিয়ে খেলালে হয়তো পরবর্তীতে বেশ ভুগতে হতে পারে টিম বাংলাদেশের। এই বদলে যাওয়া তাসকিনকে রক্ষণাবেক্ষণের দায়িত্ব তো দিনশেষে বিসিবিরই।

Check Also

দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের

অ্যান্টিগা টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসের শুরুটাও তেমন ভালো হয়নি বাংলাদেশ দলের। তবে প্রথম …

Leave a Reply

Your email address will not be published.