Home / সর্বশেষ / এবার পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত

এবার পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত

পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় ভারতীয় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হয়েছেন। শুক্রবার (১১ মার্চ) কাশ্মীরের গুরেজ সেক্টরে এ দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, হেলিকপ্টারটি গুরেজ সেক্টরের তুলিয়াল এলাকায় বিধ্বস্ত হয়। এতে হেলিকপ্টারটির পাইলট নিহত হয়। সহকারী পাইলট আহত হয়েছেন।

জানা গেছে, হেলিকপ্টারটি আধা সামরিক বাহিনীর এক সৈন্যকে হাসপাতালে নিয়ে আসার জন্য যাচ্ছিল। তবে এই দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। ২০২১ সালে জম্মু বিভাগের উধমপুর এবং কাঠুয়া জেলার বাসোহলি এলাকায় সেনাবাহিনীর দু’টি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিল। এতে ৪ সেনা নিহত হয়েছিলেন।

উল্লেখ্য, প্রযুক্তিগত ত্রুটির কারণে ভারতের একটি ক্ষেপণাস্ত্র পাকিস্তানের অভ্যন্তরে গিয়ে পড়েছে। এ নিয়ে চিরশত্রু দু দেশের মধ্যে সম্পর্কে নতুন টানাপড়েন দেখা দিয়েছে।

তবে ভারতের তরফ থেকে এরইমধ্যে এ নিয়ে দুঃখ প্রকাশ করা হয়েছে। শুক্রবার ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি বিবৃতি দিয়ে জানায়, বিষয়টি তারা ‘গুরুত্বের সঙ্গে’ নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ খবর দিয়েছে পাক গণমাধ্যম ডন।

খবরে জানানো হয়েছে, গত ৯ মার্চ এই দুর্ঘটনাটি ঘটেছে। তবে ওই মিসাইলের সঙ্গে কোনো বিস্ফোরক ছিল না। এমন ঘটনা ‘অপ্রীতিকর পরিণতি’ ডেকে আনতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল পাকিস্তানের তরফ থেকে।

এরপরই ভারত বিবৃতি দিয়ে তাদের অবস্থান ব্যাখ্যা করলো। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, এই ঘটনাটি দুর্ঘটনা ছাড়া আর কিছুই নয়। এতে কোনো প্রাণহানি না হওয়ায় ‘উদ্বেগ নিরসন’ হয়েছে বলেও জানানো হয় ওই বিবৃতিতে।

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.