Home / সর্বশেষ / ব্রেকিং নিউজ: এবার বেলারুশেও হামলা চালালো রাশিয়া

ব্রেকিং নিউজ: এবার বেলারুশেও হামলা চালালো রাশিয়া

ইউক্রেনের বিমানবাহিনী জানিয়েছে, রাশিয়ার যু দ্ধবিমান ইউক্রেনের আকাশসীমা থেকে বেলারুশের কোপানি নামের একটি আবাসিক এলাকায় হা মলা চালিয়েছে।

ই উক্রেনের বিমানবাহিনীর দাবি, রাশিয়া বেলারুশে ইচ্ছে করে হা মলা করেছে। ইউক্রেন বিমানবাহিনী আরও দাবি করেছে, এখন বেলারুশ রাশিয়ার সঙ্গে যোগ দেবে। বেলারুশ দাবি করবে ইউক্রেন থেকে বে লারুশের ওপর হা মলা করা হয়েছে।

তাই তারাও ইউক্রেনে হা মলা করবে। ইউক্রেনের বিমানবাহিনী বিবৃতিতে এ বিষয়ে জানায়, এটা উস্কানি। তাদের লক্ষ্য হলো বেলারুশ রিপাবলিককে ই উক্রেনের বিরুদ্ধে যু দ্ধে জড়ানো।

ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছেন, বেলারুশের ঘাঁটি থেকে রাশিয়ার যু দ্ধবিমান উড্ডয়ন করে। এরপর সেটি ইউক্রেনে প্রবেশ করে। এরপর ইউক্রেন সীমান্ত থেকে বেলারুশের সীমান্ত ঘেষা কোপানিতে হা মলা চালায়।

ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছেন, তারা কখনো এমন হামলা করেনি। কখনো বেলারুশে হা মলা করবেনও না। এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভে যে কোনো সময় রাশিয়া হা মলা করবে।

এমনটি জানিয়েছেন কিয়েভের মেয়রের ভাই ওলাদিমিরি ক্লিচকো। সাবেক বিশ্বসেরা এ বক্সার গণমাধ্যম সিএনএনের কাছে বলেন, আগামী কয়েকদিনের মধ্যে আমরা আ শঙ্কা করছি রাশিয়া সর্বশক্তি দিয়ে হা মলা চালাবে। তারা (রুশ সেনারা) পুনরায় এক হচ্ছে।

ওলাদিমির আরও বলেন, তারা ভিন্ন কৌশল খুঁজছে। হা মলা করার জন্য ভালো ও উপযুক্ত সময়ের অপেক্ষায় আছে। রাশিয়া এখন পর্যন্ত বড় শহরগুলোর মধ্যে শুধুমাত্র খেরসনের দখল নিতে পেরেছে।

তাদের লক্ষ্য হলো রাজধানী কিয়েভ দখল করা ও বর্তমান প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কিকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া ও জেলেনস্কির জায়গায় নিজেদের আ জ্ঞাবহ সরকার প্রতিষ্ঠা করা।

Check Also

যে জরুরি কাজে তরিঘরি বাংলাদেশে আসছেন সৌরভ ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি

পুণ্যভূমি সিলেটে চলছে নারী এশিয়া কাপের অষ্টম আসর। গেল ১ অক্টোবর থেকে শুরু হওয়া এ …

Leave a Reply

Your email address will not be published.