Home / সর্বশেষ / ইউক্রেন যোদ্ধাদের জন্য ভ য়ঙ্কর মৃ ত্যুর ফাঁদ তৈরি করছে পুতিন

ইউক্রেন যোদ্ধাদের জন্য ভ য়ঙ্কর মৃ ত্যুর ফাঁদ তৈরি করছে পুতিন

ইউক্রেন সেনাদের বি রুদ্ধে লড়তে এবার বিদেশি ভাড়াটে যো দ্ধা আনার পক্ষে মত দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার (১১ মার্চ) বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শুইগো ভাড়াটে যো দ্ধা আনার বিষয়ে পুতিনকে প্রস্তাব দিলে তিনি সমর্থন দেন।

পুতিন বলেন, ইউক্রেন যু দ্ধে রাশিয়ার পক্ষে লড়াইয়ে বিদেশি স্বেচ্ছাসেবক যো দ্ধাদের মস্কো স্বাগত জানাবে। সের্গেই শুইগো বলেন, মধ্যপ্রাচ্য থেকে ১৬ হাজার স্বেচ্ছাসেবক যো দ্ধা ইউক্রেনে রাশিয়ার পক্ষে লড়াইয়ে প্রস্তুত আছে।

এর আগে মার্কিন প্রতিরক্ষা বিভাগের একজন সিনিয়র কর্মকর্তা অভিযোগ করেন, ইউক্রেনে লড়াই করার জন্য সিরিয়ানদের নিয়ে আসার চেষ্টা করছে রাশিয়া।

এদিকে ইউক্রেনের পক্ষেও কিছু ভাড়াটে যো দ্ধা আসতে শুরু করেছে। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছেন, ১৬ হাজার বিদেশি যো দ্ধা তাদের পক্ষ হয়ে স্বেচ্ছাসেবক হিসেবে যোগ দিচ্ছে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষে পণা স্ত্র হা মলা শুরু করে রুশ সেনারা।

এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যু দ্ধ চলছে। যু দ্ধে ইউক্রেনের দুই হাজারের বেশি বেসামরিক নাগরিক নি হত এবং রাশিয়ার ১২ হাজার সৈন্য নি হত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন।

তবে রাশিয়া বলছে, যু দ্ধে তাদের ৪৯৮ সৈন্য নিহত এবং ইউক্রেনের ২ হাজার ৮৭০ জনের বেশি ইউক্রেনের সেনা নিহত হয়েছেন। এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে,

রুশ অভিযানে ইউক্রেনে ৫৬৪ বেসামরিক নাগরিক নি হত হয়েছেন। নিহতদের মধ্যে ৪১ শিশু রয়েছে। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নি হত হয়েছে। সূত্র : বিবিসি

Check Also

গ্রুপপর্বেই শেষ বেলজিয়ামের সোনালি প্রজন্মের দৌড়, ক্রোয়েশিয়ার উত্তরণ

রেফারির শেষ বাঁশি। আহমেদ বিন আলী স্টেডিয়ামে বসে পড়লেন লুকাকু-ডি ব্রুইনারা। গত বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ও …

Leave a Reply

Your email address will not be published.